শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটের হাসপাতাল রোডে দুটি স্পীড ব্রেকারই বাড়িয়েছে ঝূঁকি! তেজপাতার বাণিজ্যিক ভাবে চাষ হচ্ছে লালমনিরহাটে লালমনিরহাটে ‘এ-‘ ও ‘বি’ গ্রেড পেয়ে এসএসসি পাশ করলো দুই দৃষ্টিহীন শিক্ষার্থী! লালমনিরহাটে বিমাতার বিরুদ্ধে অবশেষে আদালতে হত্যা মামলা করলেন ছেলে! লালমনিরহাটে সুপারি বাগানে সাথী ফসল চাষে বাড়তি আয়! লালমনিরহাটে অ্যাড. মতিয়ার রহমান-এঁর সংবর্ধনা অনুষ্ঠিত লালমনিরহাট শহরের বিভিন্ন রাস্তায় রাস্তায় নির্মাণ সামগ্রী; দুর্ভোগে শহরবাসী! লালমনিরহাটে কচুর আবাদ বেড়েছে রেলপথ সংস্কারে অনিয়ম; তদন্তে দুদক! বিনা প্রতিদ্বন্দ্বিতায় লালমনিরহাট সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হচ্ছেন মোছাঃ লতিফা বেগম!

২ শ্রমিকনেতা কারাগারে, জাতীয় মহাসড়ক অবরোধ

লালমনিরহাটে জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি আমিরুল ইসলাম (৬০) ও সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ (৫৫) দ্বয়কে কারাগারে পাঠানো হয়েছে।

 

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) দুপুরে লালমনিরহাটের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তাঁদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর আদেশ দেন।

 

এদিকে লালমনিরহাট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদককে জেলহাজতে পাঠানোর খবর পাওয়ার পর তাঁদের জামিনের দাবিতে জাতীয় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শ্রমিকেরা। বড়বাড়ী-লালমনিরহাট-বুড়িমারী জাতীয় মহাসড়কের হাড়ীভাঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় ট্রাক-বাস আড়াআড়িভাবে রেখে তাঁর প্রতিবাদ জানাতে থাকেন। জাতীয় মহাসড়কের দুই পাশে যানজট দেখা দেয়। তবে মোটর সাইকেল ও রিকশা চলাচলের সুযোগ করে দেয় পুলিশ। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপে বিকাল ৪টার দিকে অবরোধ তুলে নেন শ্রমিকেরা।

 

সংশ্লিষ্ট সূত্র জানা যায়, আমিরুল ইসলাম ও বুলবুল আহমেদের বিরুদ্ধে সংগঠনের জমি বিক্রি, সংগঠনের আয়-ব্যয়ের হিসাব না দেওয়াসহ প্রতারণার অভিযোগে মামলা করা হয়েছে।

 

সংগঠনের কোষাধ্যক্ষ আনোয়ারুল হক ২০২২ সালের ১৩ মার্চ আমিরুল ইসলাম, বুলবুল আহমেদ (৫৫)সহ ৪জনের নামে মামলাটি করেন।

 

মামলা দুই আসামি আমিরুল ইসলাম (৬০) ও বুলবুল আহমেদ (৫৫) উচ্চ আদালত থেকে অস্থায়ী জামিনে ছিলেন। চলতি বছরের ৩১ আগস্টের মধ্যে লালমনিরহাটের নিম্ন আদালতে আত্মসমর্পণ করে পুনরায় জামিন আবেদন করার নির্দেশনা ছিল উচ্চ আদালতের। কিন্তু নির্ধারিত তারিখে ওই ২জন নিম্ন আদালতে হাজির হননি।

 

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) দুপুরে আমিরুল ইসলাম ও বুলবুল আহমেদ আদালতে আত্মসমর্পণ করে পুনরায় জামিন আবেদন করেন। আদালত তাঁদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। পরে তাঁদের লালমনিরহাট জেলা কারাগারে নেওয়া হয়।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone